সোমবার, এপ্রিল ২২, ২০২৪

নারীর যেসব গুণ পুরুষদের আকর্ষণ করে

সাংবাদিকের নাম

প্রকাশিত: ২০ এপ্রিল, ২০২৪, ০৬:০৯ এএম

রূপের পাশাপাশি নারীর গুণেও পুরুষ আকৃষ্ট হয়। এই আকর্ষণ স্বল্প সময়ের জন্য নয়, দীর্ঘ সময়ের বাঁধনে পুরুষদের বেঁধে রাখে। সম্পর্ক হয়ে ওঠে মধুর।

প্রত্যেক সফল পুরুষের নেপথ্যে একজন নারীর ভূমিকা থাকে বলে ধারণা করা হয়। ধারণাটা অমূলক নয়। যে কেউ উৎসাহ পেলে এগিয়ে যায়। এই উৎসাহ দেওয়ার কাজটি যদি প্রেয়সী বা স্ত্রী করে থাকেন, তাহলে পুরুষদের তার প্রতি একটা নির্ভরতা তৈরি হয়।

নারীর কিছু কিছু গুণ আছে সেগুলোয় মুগ্ধ হন পুরুষরা। এর মধ্য অন্যতম হচ্ছে ‘বিউটি উইথ ব্রেন’। সম্পর্ক টিকিয়ে রাখতে এই শব্দটি অত্যন্ত প্রয়োজন। এমন একজন সঙ্গী পুরুষদের প্রয়োজন, যিনি সমস্ত পরিবেশ, পরিস্থিতিতে সঙ্গ দিতে পারেন। যাঁর সঙ্গে দিনের শেষে মনের কিছু কথা বলে শান্তি পাওয়া যায়।

তবে একটা কথা মনে রাখা দরকার। শুধু প্রেমিক বা স্বামীর পছন্দের নারী হওয়া যেমন গুরুত্বপূর্ণ, তেমনই গুরুত্বপূর্ণ তার বন্ধুদের পছন্দের পাত্রী হওয়া। এতে সুবিধা হয়। পছন্দের পুরুষ আপনাকে বন্ধুমহলে নিয়ে যেতেও স্বচ্ছন্দ বোধ করবেন।

সময় পাল্টে গিয়েছে। এখন নারী আর চার দেয়ালে বন্দি থাকার পাত্রী নন। পুরুষদের কাঁধে কাঁধ মিলিয়ে বাইরের পৃথিবীর সঙ্গে পাল্লা দিচ্ছেন। পুরুষদের মানসিকতাতেও পরিবর্তন এসেছে। নারীর লড়াকু মানসিকতাই তাদের বেশি পছন্দ।

প্রেম স্বতঃস্ফূর্তভাবেই মনের দুয়ারে এসে কড়া নাড়ে। তাই নারীর স্বাভাবিকত্বই পুরুষের সবচেয়ে বেশি পছন্দ। আপনি যত সহজ হবেন, সম্পর্কও ততটাই সরল হবে। এমনটাই মনে করছেন সম্পর্কের বিশেষজ্ঞরা।