সোমবার, এপ্রিল ২২, ২০২৪

সচেতনতামূলক বিজ্ঞাপনে নিপুণ

সাংবাদিকের নাম

প্রকাশিত: ০৯ এপ্রিল, ২০২৪, ০১:২৫ এএম

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচেতনতামূলক বিজ্ঞাপনের মডেল হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী নিপুণ আক্তার। বিজ্ঞাপনটি তৈরি করেছে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ। এটি পরিচালনা করেছেন বিপ্লব নামের একজন নির্মাতা।

রোববার (২৯ মে) মিরপুর দুই নম্বরে অবস্থিত ইউসেপ ক্যাম্পাসে বিজ্ঞাপনটির চিত্রায়ণ হয়। দ্রুত সম্পাদনা শেষে বিজ্ঞাপনচিত্রটি বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে।

নিপুণ বলেন, এমন কাজের অভিজ্ঞতা এবারই প্রথম। আমাদের প্রধানমন্ত্রী পড়াশোনার পাশাপাশি কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে আত্মনির্ভরশীল হওয়ার জন্যে জোর দিচ্ছেন। উনার এই উদ্বুদ্ধকরণ সবার মাঝে ছড়িয়ে দিতেই এই বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করা হয়েছে। এতে আমি একজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীর চরিত্রে আছি।

তিনি আরও বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইনিংয়ের ওপর কারিগরী শিক্ষা গ্রহণ করি। এক পর্যায়ে আমি চাকরিও পেয়ে যাই। মূলত এই চরিত্রের মাঝে শিক্ষার্থীদের মাঝে কারিগরী শিক্ষা গ্রহণের আগ্রহ গড়ে তোলার আহ্বান জানানো হবে।

উল্লেখ্য, ৩০ মে থেকে দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘সুজন মাঝি’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছেন নিপুণ। সেখানে তার নায়ক ফেরদৌস আহমেদ। আরও আছেন বিশিষ্ট নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ এবং খল অভিনেতা গাঙ্গুয়াসহ অনেকে। এ সিনেমায় তুলে ধরা হবে আশির দশকের রোমান্টিক প্রেমের গল্প এবং প্রতিবাদী এক নারী নেতৃত্ব।